অদ্ভুত এক বই শার্লক হোমস ও এযুগের শার্লক হোমস কলিন ক্লাউড

কেমন হয় যদি কেউ মিথ্যা বললে চট করে ধরে ফেলতে পারেন, আবার কারো মুখ বা হাত দেখে তার পেশার খবর? কিংবা কারো হাত শুঁকে বলে দিতে পারেন, সে কি খেয়েছিল বা তার পোষা প্রাণী কি। এমনই একটি বিষয় নিয়ে আমার আজকের লেখাটি। তো এর আগে আমাদের Colin Cloud ( কলিন ক্লাউড কে? ) এ বিষয়ে জানা দরকার।

Colin Cloud first Audition

কলিন ক্লাউড কে?

তার আসল নাম Colin McLeod, পেশাগতভাবে তিনি কলিন ক্লাউড - Colin Cloud হিসাবে পরিচিত।
তিনি একজন স্কটিশ মনোবিশেষজ্ঞ। এবং তিনি নিজেকে ফরেনসিক মাইন্ড রিডার হিসাবে নিজেকে বর্ণনা করে। তিনি তার কাজগুলোকে শার্লক হোমসের নিকটতম বলে মনে করেন।
বিখ্যাত শো, আমেরিকা গট ট্যালেন্ট এ (America Got Talent) Colin Cloud এর পারফর্মেন্স দেখে প্রথমে অবাকই হয়েছিলাম। তার প্রথম ভিডিওর লিংক দিলাম দেখে নিতে পারেন:
Colin Cloud first Audition: https://www.youtube.com/watch?v=R5uZQxEUyMc

সেখান থেকে জানতে পারলাম সে শার্লক হোমসের ভক্ত ও অনুসারী। "Youtube এর Colin Cloud লিখে সার্চ করলে তার সব ভিডিও পেয়ে যাবেন।"


শার্লক হোমস ও তার রচনা সমগ্রের বাংলা অনুবাদ বইটি:

শার্লক হোমস হলেন ঊনবিংশ শতাব্দীর শেষভাগ ও বিংশ শতাব্দীর প্রথম ভাগের একটি কাল্পনিক গোয়েন্দা চরিত্র। ১৮৮৭ সালে প্রথম আবির্ভূত এই চরিত্রের স্রষ্টা স্কটিশ লেখক ও চিকিৎসক স্যার আর্থার কোনান ডয়েল। হোমস একজন উচ্চমেধাসম্পন্ন লন্ডন-ভিত্তিক "পরামর্শদাতা গোয়েন্দা"। নির্ভুল যুক্তিসঙ্গত কার্যকারণ অনুধাবন, যে কোনো প্রকার ছদ্মবেশ ধারণ এবং ফরেনসিক বিজ্ঞানে দক্ষতাবলে জটিল আইনি মামলার নিষ্পত্তি করে দেওয়ার জন্য তাঁর খ্যাতি ভুবনজোড়া।

ফ্রিতে ডাউনলোড করুন: শার্লক হোমসের গল্পসমগ্রের বাংলা পিডিএফ টি  (১১১ এমবি)

লেখাটি ভালো লাগলে বন্ধুদের সাথে শেয়ার করুন। ইমেইল দিয়ে ওয়েবসাইটি সাবসক্রাইব করুন আমাদের নতুন পোষ্ট গুলোর ইমেইল নোটিফিকেশন সবার আগে পেতে। আর প্রতিদিন ট্রিকিটক ভিজিট করে আমাদের সাথেই থাকুন।

শেয়ার করুন

লেখকঃ

পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট