নম্বর গোপন রেখে কল ও এসএমএস করুন ফ্রিতে

অনেকে জানতে চায়, কিভাবে ফোন নম্বর গোপন করে কল করতে হয়। আজকে আমি শেখাবো কিভাবে নম্বর গোপন করে বা বিদেশী নম্বর দিয়ে যে কোনো নম্বরে কল করে চমক লাগিয়ে দেবেন। তার আগে বলা দরকার এই ট্রিক্সটা কেউ বাজে উদ্দেশ্যে ব্যবহার করবেন না। মজা করতে বা ব্যবসায়ীক কাজে ব্যবহার করতে পারেন।


কিভাবে নম্বর গোগন রেখে কল করতে হয় তা ধাপে ধাপে বর্ণনা স্ক্রিনশট সহঃ

এর জন্য আপনাকে ডিংটন এ্যাপ ব্যবহার করতে হবে। আরো অনেক এ্যাপ আছে কিন্তু সেগুলো আমার কাছে সুবিধার মনে হয় নি।

১) ডিংটন এ্যাপটি ডাউনলোড করতে গুগল প্লে স্টোরে গিয়ে সার্চ করুন  Dingtone। এবং এটি ইনস্টল করে নিন।
অথবা,সরাসরি গুগল প্লে স্টোরের লিংকঃ  এখানে

Dingtone google play store


২) ফেসবুক বা ইমেইলের মাধ্যমে রেজিস্ট্রেশন/সাইন আপ করুন। ইমেইলের মাধ্যমে সাইন আপ করলে ইমেইল ভেরিফিকেশন করতে হবে। তাই ফেসবুক দিয়ে সাইন আপ করতে পারেন।

৩) সাইন আপ হয়ে গেলে লগিন করুন।

৪) লগিন করার পর  More এ ক্লিক করলে দেখতে পারবেন আপনাকে কিছু ফ্রি ক্রেডিট দেওয়া হয়েছে। আপনি এই ক্রেডিট এর মাধ্যমে কল করতে পারবেন। আপনি এই ক্রেডিটগুলো ফ্রিতে আর্ন করে বাড়াতে পারবেন এড দেখার মাধ্যমে।

dingtone balance check

৫) ক্রেডিট আয় করতে  Get Free  Credits আপশনে গিয়ে, Daily Checkout,  I'm Felling lucky, Watch Video করার মাধ্যমে প্রতিদিন ৩-১০ ক্রেডিট আয় করতে পারবেন। আর  Complete Offer এর গিয়ে বিভিন্ন এ্যাপ ডাউনলোড করে প্রচুর ক্রেডিট আয় করতে পারবেন।

earn dingtone free credit

৬) নম্বর গোপন করে কল করতে চাইলে  Call অপশনে ক্লিক করে নম্বর তুলে কল বাটনে প্রেস করুন। সেখানে দেখতে পাবেন, ২টি অপশন এসেছে। ১, আপনার নিজের নম্বর দিয়ে কল; ২.  Anonymous  Call। আপনি Anonymous Call এর ক্লিক করলে যার কাছে কল দিচ্ছেন সে একেক সময় একেক রকমের  অল্প ডিজিটের বিদেশী নম্বর থেকে কল পাবে। এবং সে ধরলে কথা বলতে পারবেন।  Anonymous Call এ প্রতিবার নম্বর পরিবর্তিত হয়।

dingtone call by hiding phone number

আপনি যদি ১০০ ক্রেডিট খরচ করে পারমানেন্ট কোনো বিদেশী নম্বর ক্রয় করেন তাহলে আপনার ৩টি অপশন আসবে, যেমনটা স্ক্রিনশট এ দেখছেন। এটার সুবিধা হলো আপনি এটার মাধ্যমে আপনি কল ও এসএমএস দিতে পারবেন এবং কল ও এসএমএস রিসিভ ও করতে পারবেন। ভেরিফিকেশনের কাজেও এ নম্বর ব্যবহার করতে পারেন। ডিংটনে পারমানেন্ট নম্বর কিভাবে কিনবেন তা শেষে বর্ননা করছি।

কিভাবে নম্বর গোপন রেখে এসএমএস করতে হয় তা নিচে দেখে নিনঃ

৭) কাউকে এসএমএস করতে চাইলে আপনাকে আগে একটা বিদেশী নম্বর কিনতে হবে ক্রেডিট খরচ করে। নম্বর কেনার পর  Message  অপশনে ক্লিক করে নম্বর তুলে মেসেজ টাইপ করে পাঠাতে হবে। নিচের স্ক্রিনশটের মতো করে।
sent message in  dingtone

type number send sms in dingtone


dingtone i=sms interface


৮) নম্বর কিনতে Numbers অপশনে ক্লিক করে, কোন দেশের নম্বর কিনবেন তা সিলেক্ট করে কিনতে পারবেন। এ জন্য ১০০ ক্রেডিট কেটে নেবে প্রথম বছরের জন্য। আপনি যদি নম্বরটি রিনিউ করতে চান তাহলে মেয়াদ শেষের আগেই ১০০ ক্রেডিট দিয়ে রিনিউ করতে হবে।

সুবিধা সমূহঃ
আপনি এই নম্বরের মাধ্যমে যেকোনো সকল ধরনের সুবিধা নিতে পারবেন। তবে যারা ডিংটনের আমেরিকান নম্বর দিয়ে পেপাল খুলতে চান তারা খুলবেন না। কারণ, আপনি পেপাল খুলতে আমেরিকান নম্বর ভেরিফাই করতে পারছেন কিন্তু আপনার আইডি, ব্যাংক স্টেসমেন্ট, ঠিকানা ভেরিফাই করতে পারছেন না। ফলে যে কোনো সময় পেপাল ব্লক হতে পারে।

দ্রষ্টব্যঃ ডিংটন এ্যাপটি চালাতে ইন্টারনেট কানেকশন এবং ডিংটন ক্রেডিল লাগে।

কোনো প্রকার প্রশ্ন থাকলে নিচে কমেন্ট করুন। লেখাটি ভালো লাগলে বন্ধুদের সাথে শেয়ার করে আমাদের অনুপ্রাণিত করুন। এবং  TrickyTalk.com এ প্রতিদিন ভিজিট করে নতুন নতুন বিষয়ের সাথে আপডেটেড থাকুন। 

শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট